CPM, CTR, CPA, CPL আর CPC কী?
CPA কী? Cost Per Action বা Cost Per Acquisition
CPA এর পূর্ণরূপ হল Cost Per Action বা Cost per Acquigation। বিজ্ঞাপন হচ্ছে কর্মক্ষমতা ভিত্তিক একটি পদ্ধতি এবং এটি ব্যবসার অধিভুক্ত বিপণন খাতে খুবই সাধারণ। এই ধরণের পেমেন্ট স্কিমে, প্রকাশক বিজ্ঞাপনটি চালানোর সম্পূর্ণ ঝুঁকি নেয় এবং এতে বিজ্ঞাপনদাতা কেবল তখনই অর্থ প্রদান করে যখন ব্যবহারকারী কোন ক্রয় বা সাইন-আপের মতো পদক্ষেপ নেয়।
CPA (খরচ প্রতি অধিগ্রহণ/খরচ প্রতি কর্ম) এমন একটি মার্কেটিং মডেল যেখানে বিজ্ঞাপনদাতাদের তাদের সম্মত খরচ অনুসারে অর্থ প্রদান করতে হবে শুধুমাত্র যখন তাদের মতে যদি কোন পছন্দসই অধিগ্রহণ হয় বা ডেলিভারি সংঘটিত হয় তবে তাদের অনুযায়ী কোন পদক্ষেপ।
এটি সবচেয়ে কার্যকর মার্কেটিং মডেল হিসেবে বিবেচিত হয়, কারণ বিজ্ঞাপনদাতাদের প্রকাশকদের তাদের বিজ্ঞাপনের জন্য অর্থ প্রদান করতে হয় শুধুমাত্র যখন তাদের কাজ সম্পন্ন হয়।
এই মডেলের রূপান্তর হার সম্পূর্ণরূপে বিজ্ঞাপনদাতার ওয়েবসাইটে নির্ভর করে, এবং এটি প্রকাশক দ্বারা নিয়ন্ত্রিত হতে পারে না। এটি প্রায়ই অ্যাফিলিয়েট মার্কেটিং লিংকে বেশি ব্যবহৃত হয়।
এই মডেলের প্রধান ফোকাস রূপান্তর এবং শুধুমাত্র ক্লিক নয়। এই মডেলে, রূপান্তর অপ্টিমাইজার অপ্টিমাইজ করার পর, একটি টার্গেট সিপিএ সেরা ফলাফল পেতে সেট করা হয়।
CPA এর সুবিধা কি?
CPA (খরচ প্রতি অধিগ্রহণ/ খরচ প্রতি কর্ম) হল একটি মডেল যা পেইড মার্কেটিং এ ব্যবহৃত হয় এবং যা তাদেরকে ads এ বিনিয়োগের প্রবাহকে স্থির নিয়ন্ত্রণ পদ্ধতিতে চালিত করতে সাহায্য করে।
সিপিসি অনুযায়ী গুগলকে পেমেন্ট না করে, সিপিএর সাহায্যে, আপনাকে কেবল তখনই অর্থ প্রদান করতে হবে যখন কেউ বিজ্ঞাপনে ক্লিক করবে এবং কেউ বিজ্ঞাপনদাতার দ্বারা নির্ধারিত ইচ্ছা অর্জন করবে।
এই ক্রিয়া বা অধিগ্রহণ একটি সীসা প্রজন্ম, বিক্রয়, সাবস্ক্রিপশন বা ডাউনলোড বা বিজ্ঞাপনদাতা দ্বারা সংজ্ঞায়িত একটি রূপান্তর হতে পারে।
এই মডেলটি আপনাকে আপনার অর্থ সঠিক অনুসন্ধান পদে ব্যয় করতে সাহায্য করে এবং অপ্রয়োজনীয় অনুসন্ধান পদে নয় যা আপনার ব্যবসার জন্য সংজ্ঞায়িত করা হয়নি, বিজ্ঞাপনদাতাদের আপনার পছন্দসই কর্ম সম্পাদনের পরেই আপনাকে অর্থ প্রদান করতে হবে।
একই রকম article আপনাদের পড়া উচিত: