Amazon আসলে কী? Amazon কী করে?
Amazon একটি e-commerce কোম্পানি যারা ক্রেতা এবং বিক্রেতার মধ্যে তৃতীয় পক্ষের ভূমিকা পালন করে। মূলত amazon.com হল আমেরিকান ব্যাবসায়ী Jeff Bezos দ্বারা তৈরি একটি ওয়েবসাইট যা ক্রেতা এবং বিক্রেতাদের একে অপরের সাথে যোগাযোগ করতে সহায়তা করে এবং এইভাবে তারা জিনিস বিনিময় করে, অর্থের বিনিময়ে পণ্য এবং পণ্যের জন্য অর্থ বিনিময় করে। একটা Internet connection এর মাধ্যমে কেউ amazon.com এ তাদের পণ্যের দোকান খুলতে পারে এবং একই সাথে একজন ক্রেতা বা ভোক্তা তাদের কেনাকাটা করার জন্য amazon.com এ যেতে পারে।
Amazon এর 4 টি নীতি (4 principal of amazon)
Amazon.com কে বিশ্বের সবচেয়ে গ্রাহক কেন্দ্রিক কোম্পানি বলা হয়। তারা উল্লেখ করেছে যে তারা তাদের গ্রাহকদের অন্য যেকোন কিছুর চেয়ে বেশি যত্ন করে বা বেশি গুরুত্ব দেয়। amazon তাদের বিশ্বের সেরা নিয়োগকর্তাও বলে এবং তাদের কর্মীদের বিশ্বের নিরাপদ কর্মস্থল প্রদান করে। amazon একটি খুব সফল e-commerce কোম্পানি যারা সারা বিশ্বের হাজার হাজার মানুষকে কর্মসংস্থান দেয়।
Amazon এর কিছু বৈশিষ্ট্য, বা পণ্য হল এক ক্লিক ক্রয়, গ্রাহক পর্যালোচনা, amazon FBA, amazon কিন্ডল সরাসরি প্রকাশনা, amazon কিন্ডল, তারা তাদের কর্মীদের ক্যারিয়ার পছন্দ প্রদান করে, অ্যামাজন ফায়ার ট্যাবলেট, অ্যামাজন ফায়ার টিভি, অ্যামাজন ইকো, আমাজন আলেক্সা, অ্যামাজন স্টুডিও ইত্যাদি।
তারা উল্লেখ করেছে যে অ্যামাজন তাদের চারটি মূল নীতির সাথে এই সমস্ত কিছু অর্জন করেছে এবং আজ amazon একটি সফল e-commerce কোম্পানি:
1. "প্রতিযোগীদের মনোযোগের পরিবর্তে গ্রাহকের আবেশ।" তার মানে তারা সব সময় গ্রাহকের সন্তুষ্টিকে অন্য যেকোনো জিনিসের চেয়ে বেশি গুরুত্ব দেয়।
2. "আবিষ্কারের আবেগ।" এই বিশেষ নীতিটি আমাজনের আপডেট এ দেখায়। অ্যামাজন আমাজন কিন্ডল এবং আমাজন আলেক্সার মতো পণ্য তৈরি করেছে।
3. "অপারেশনাল এক্সিলেন্সের প্রতিশ্রুতি"।
4. "দীর্ঘমেয়াদী চিন্তা"।
Next article: Amazon এর সাথে যোগাযোগ কিভাবে করবেন?